নিজের ওয়েবসাইট থেকে টাকা আয় করার সহজ উপায় ২০২৩ | অনলাইন থেকে টাকা আয়

আমরা প্রতিদিন অনেকের ওয়েবসাইট ভিজিট করি কিন্তু নিজের একটি নিজস্ব ওয়েবসাইট থাকুক এই স্বপ্ন দেখে না এমন কাউকে হয়তো পাওয়া যাবে না। কারণ আমরা সকলেই জানি নিজের ওয়েবসাইট থেকে টাকা আয় করার সহজ উপায় অনেক গুলো রয়েছে। তাই আজকের এই আর্টিকেল আমি আপনাদের সাথে শেয়ার করবো ওয়েবসাইট থেকে টাকা আয় করার সহজ উপায় গুলো নিয়ে।

অনলাইন জগৎে নিজের একটি ওয়েবসাইট থাকা মানে সোনার হরিণ থাকা কারণ আপনার কিছু টেকনিক ব্যবহার করেই আপনার ওয়েবসাইট থেকে প্রতি মাসে হাজার হাজার টাকা আয় করে নিতে পারবেন। তবে অনেকেই জানেন না কিভাবে ওয়েবসাইট থেকে টাকা আয় করতে হয়। আর তাদোর জন্যই আজকে আমার এই পোস্ট।

ওয়েবসাইট কি

ওয়েবসাইট হলো অনলাইন স্টোর হাউজ। যেখানে প্রতিদিন নানা রকম তথ্য শেয়ার করা হয়।

ওয়েবসাইট কত প্রকার

অনলাইনে বিভিন্ন ধরনের ওয়েবসাইট পাওয়া যায়। যেমনঃ

১/ ব্লগ সাইট
২/ ভিডিও শেয়ারিং সাইট
৩/ সোশ্যাল মিডিয়া সাইট
৪/ পোর্টফলিও সাইট
৪/ ফোরাম সাইট

ইত্যাদি।

ওয়েবসাইট থেকে কি আয় করা যায়

জ্বী হ্যাঁ,আপনার সাইটে যদি প্রতিদিন ভালো পরিমাণে ভিজিটর আসে তাহলে আপনি একাধিক উপায় নিজের ওয়েবসাইট থেকে ইনকাম করে নিতে পারবেন। তবে অবশ্যই আপনার সাইটে ভিজিটর থাকা লাগবে।

কিভাবে ফ্রিতে ওয়েবসাইট বানানো যায়

 

আপনি যদি টাকা খরচ করতে না চান তাহলপ আপমি Blogspot.com থেকে একদম ফ্রিতেই একটি ওয়েবসাইট তৈরি করে নিতে পারবেন।

এজন্য আপনাকে উপরের লিংকে গিয়ে জিমেইল ঁদিয়ে লগইন করে ইউআরএল এবং টেমপ্লেট সিলেক্ট করে একটি সাইট তৈরি করে ফেলতে পারেন।

 

ওয়েবসাইট থেকে টাকা আয় করার জন্য কি কি প্রয়োজন হয়

 

ওয়েবসাইট থেকে আয় করতে হলে আপনার সাইটে ভিজিটর লাগবে আর ভিজিটর আনতে হলে আপনাকে নিয়মিত ভালো ভালো কনটেন্ট পাবলিশ করতে হবে। আপনি যদি আপনার সাইটে ভালো ভালো কনটেন্ট দিয়ে সেগুলো ভালো মতন এসইও করেন তাহলে আপনার সাইটে অনেক ভিজিটর আসবে। আর তার মাধ্যমেই আপনার ইনকাম হবে।

 

 

নিজের ওয়েবসাইট থেকে টাকা আয় করার সহজ উপায়

 

 

উপরে আমি বলেছি যে একাধিক উপায়ে নিজের সাইট থেকে টাকা আয় করা যায়। এখন সেই উপায় গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

 

এডসেন্স এর মাধ্যমে টাকা আয়

 

নিজের একটি ওয়েবসাইট থেকে টাকা আয় করার সহজ উপায় গুলোর মাঝে একটি কার্যকর উপায় হলো এডসেন্স এর মাধ্যমে আয়। আমরা প্রতিদিন যে সাইট গুলোতে ভিজিট করে তার মধ্যে প্রায় অনেক সাইটে দেখবেন পোস্টের মাঝে বিভিন্ন এত দেখানো হচ্ছে। এই এড গুলো মূলত গুগল দ্বারা দেখানো হয়ে থাকে।

আপনিও যদি আপনার সাইটে গুগলের এড দেখিয়ে টাকা আয় করতে চান তাহলে আপনার সাইটকে আগে সুন্দর ভাবে সাজিয়ে নিতে হবে। তারপর আপনাকে ২০-৩০ টি পোস্ট পাবলিশ করতে হবে।

আপনাকে কিছু পেইজ তৈরি করে নিতে হবে। যেমনঃ About Us,Contact Us,Privacy Policy ইত্যাদি।

তারপর আপনাকে Google.com/adsense এই লিংকে গিয়ে আপনার সাইটের ইউআরএল দিয়ে এডসেন্স এর জন্য আবেদন করতে হবে। গুগল যদি আপনার সাইটকে ঠিক মনে করে তাহলে তারা আপনার সাইটকে এপ্রোভ করে দিয়ে আপনাকে এড কোড দেওয়া হবে।

সেটি সাইটে বসালেই এড শো হবে এবং আপনার ইনকাম শুরু হবে।

 

অ্যাফিলিয়েট করে টাকা আয়

 

ওয়েবসাইট থেকে আয় করার আরেকটি কার্যকর উপায় হলো অ্যাফিলিয়েট মার্কেটিং করা। আমাদের অনেকের স্বপ্নন থাকে ব্যবসা করা কিন্তু পর্যাপ্ত টাকা না থাকার জন্য সেটি করা হয়ে উঠে না। তবে কিছু ই-কমার্স ওয়েবসাইট আপনাকে তাদের প্রোডাক্ট আপনার মতো করে বিক্রি করে টাকা ইনকাম করার সুযোগ দিচ্ছে।

হ্যাঁ,আমাজন,আজকের ডিল,শপআপের মতো কম্পানি গুলো আপনাকে অ্যাফিলিয়েট মার্কেটিং করার সুযোগ করে দিচ্ছে।

এজন্য প্রথমে আপনার আমাজন বা অন্য কোনো সাইটে গিয়ে একটি অ্যাফিলিয়েট অ্যাকাউন্ট করে নিতে হবে। তারপর সেখান থেকে প্রোডাক্ট এর তথ্য নিয়ে আপনার সাইটে দিতে হবে।

সেখান থেকে কেউ কিনলে আপনার নিদিষ্ট পরিমাণে কমিশন পেয়ে যাবেন।

 

 

 

এড স্পেস বিক্রি করে টাকা আয়

 

আপনি হয়তো প্রথম আলো বা বাংলাদেশি কোনো নিউজ সাইটে গিয়েছিলেন। আপনি হয়তো দেখে থাকবেন তাদের সাইটে হেডারে এবং মাঝে নানা কম্পানির এড দেখা যায়।

এখানে ঐ কম্পানি প্রথম আলোকে টাকা দিয়ে হেডার বা ঐ জায়গা টুকু নিদির্ষ্ট সময়ের জন্য কিনে নিয়েছে।

আপনার সাইটেও যদি অনেক ভিজিটর আসে তাহলে আপনিও এভাবে এড স্পেস বিক্রি করে টাকা আয় করতে নিতে পারবেন।

 

আরো পড়ুন

জেনে নিন ডিজিটাল মার্কেটিং কি | ডিজিটাল মার্কেটিং এর প্রয়োজনীয়তা

জেনে নিন ফ্রিল্যান্সিং কি কেন কিভাবে | বাংলাদেশে ফ্রিল্যান্সিং

 

নিজের প্রোডাক্ট বিক্রি করে টাকা আয়

 

আমাদের অনেকে নানা ধরনের প্রোডাক্ট আছে বা অনেক প্রোডাক্ট আমরা নিজেরাও তৈরি করতে পারি। আপনি চাইলে সেগুলো নিজের ওয়েবসাইট থেকে বিক্রি করে টাকা আয় করতে পারবেন।

 

নিজের সার্ভিস বিক্রি করে টাকা আয়

 

আমাদের মাঝে অনেকেই আছি যারা ডিজিটাল মার্কেটিং, লগো ডিজাইন,গ্রাফিক্স ডিজাইন ইত্যাদি এসব কাজ করেন। আপনি চাইলে আপনার সাইটের মাধ্যমে সেগুলো বিক্রি করে প্রতি মাসে অনেক টাকা আয় করতে পারবেন।

নোটঃ আমি উপরে যেসব উপায়ের কথা বলেছি এগুলো ছাড়া আরো কিছু উপায়ে টাকা আয় করতে পারবেন তবে এগুলোই হলো জনপ্রিয় উপায়। আপনার নিজের ওয়েবসাইট থাকলে এগুলোর মাধ্যমে টাকা আয় করতে পারবেন আর যদি আপনার সাইট না থাকে তাহলে একটি ওয়েবসাইট বানিয়ে নিতে পারেন।

উপসংহার

প্রিয় ভিজিটর,এই পোস্টে আমি নিজের ওয়েবসাইট থেকে টাকা আয় করার সহজ উপায় গুলো নিয়ে আলোচনা করার চেষ্টা করেছি। আশা করি আর্টিকেলটি পড়ে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন। যদি আপনার কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাকে জানাবেন।

আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

1 thought on “নিজের ওয়েবসাইট থেকে টাকা আয় করার সহজ উপায় ২০২৩ | অনলাইন থেকে টাকা আয়”

Leave a Comment